Spread the love

করোনাভাইরাস বিধিনিষেধ বিরোধী ‘বুগলু’ আন্দোলনকে বাড়িয়ে তোলে|সিলভার স্প্রিং, মেরিল্যান্ড – তারা উচ্চ-শক্তিযুক্ত রাইফেল বহন করে এবং কৌশলগত গিয়ার পরে, তবে তাদের হাওয়াইয়ান শার্ট এবং লিস হ’ল কোভিড -১৯ লকডাউনের আদেশের প্রতিবাদে রাজ্যের রাজধানী ভবনে যে জনসমাগম হয়েছিল। “বুগলু” সরকারবিরোধী আন্দোলনের স্বাক্ষর দৃষ্টি আকর্ষণ করার জন্য ডিজাইন করা হয়েছে।

করোন ভাইরাস মহামারীটি “বুগলু” আন্দোলনের অনুঘটক হয়ে উঠেছে কারণ বাড়িতে থাকার আদেশ “প্রচুর অসন্তুষ্ট লোকদের উপর চাপ সৃষ্টি করেছে”, বলেছেন জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটির এক্সট্রিমিজমের প্রোগ্রামের সহযোগী জে জ্যাক ম্যাকনাব। ম্যাকন্যাব বলেছিলেন যে তাদের বক্তব্যগুলি ভাইরাস বিধিনিষেধের বিরুদ্ধে লড়াইয়ের আলোচনার বাইরে গেছে – অনেক প্রতিবাদকারীরা “অত্যাচারী” হিসাবে অভিহিত – “যুদ্ধ চালিয়ে যাওয়ার জন্য” এফবিআই এজেন্ট বা পুলিশ অফিসারদের হত্যা করার বিষয়ে কথা বলার জন্য।

করোনাভাইরাস বিধিনিষেধ বিরোধী ‘বুগলু’ আন্দোলনকে বাড়িয়ে তোলে|এই গ্রুপ, যা ১৯৮০-এর দশকের চলচ্চিত্রের সিক্যুয়ালকে দ্বিতীয় গৃহযুদ্ধের কোড শব্দ হিসাবে ব্যবহার করে, চরমপন্থীদের মধ্যে রয়েছে স্টে-অ্যাট-হোম আদেশের বিরুদ্ধে সশস্ত্র বিক্ষোভকে প্ল্যাটফর্ম হিসাবে ব্যবহার করে। অন্যান্য আন্দোলনের মতো যা একসময় ইন্টারনেটের কোণে বেশিরভাগ জায়গায় বাস করেছিল, এটি তার সহিংস বার্তাগুলি প্রচারের জন্য মহামারী দ্বারা সৃষ্ট সামাজিক অস্থিরতা এবং অর্থনৈতিক বিপর্যয়কে কব্জা করেছে।

হিংসাত্মক বক্তৃতাটি মেম সংস্কৃতিতে শেকড়যুক্ত এবং অন্ধকার রসবোধের সাথে যুক্ত একটি অনলাইন ইভেন্টের জন্য নাটকীয়ভাবে বৃদ্ধি। এর নাম প্যানড 1984 টি মুভি “ব্রেকইন 2 2: বৈদ্যুতিক বুগলু” থেকে আসে যা কোনও খারাপ সিক্যুয়ালের জন্য স্ল্যাং হয়ে গেছে। “বুগালু” এর আরেকটি উত্স হ’ল “বড় লুয়াউ” – তাই হাওয়াইয়ান পোশাক।

আরো দেখুন:- স্পেনে রাসায়নিক দুর্ঘটনা কাতালোনিয়ান কারখানায় জরুরি অবস্থা জারি করেছে

ডান-ডান বন্দুক কর্মীরা এবং মিলিশিয়া গ্রুপগুলি গত বছর শ্বেত আধিপত্যবাদী গোষ্ঠীগুলি গ্রহণ করার আগে এই শব্দটি গ্রহণ করেছিল। এবং কিছু “বুগলু” অনুসারীরা বজায় রাখে যে তারা সত্যিকার অর্থে সহিংসতার পক্ষে সমর্থন দিচ্ছেন না, আইন প্রয়োগকারী কর্মকর্তারা বলেছেন যে তারা আন্দোলনের সাথে সংযোগযুক্ত বা কমপক্ষে এর পরিভাষা ব্যবহার করেছে এমন লোকদের দ্বারা বোমা ফাটানো ও গুলি চালানোর কাজটি বানচাল করে দিয়

এপ্রিল মাসে সশস্ত্র বিক্ষোভকারীরা একটি স্টেট হাউসে বিক্ষোভ প্রদর্শন করতে গিয়ে “লিবার্টি বা বুগলু” উল্টে যায়মিশিগানের ল্যানসিংয়ের রাজ্য রাজধানী লঞ্চিংয়ে বৃহস্পতিবারের জন্য আরেকটি লকডাউন সমাবেশের পরিকল্পনা করা হয়েছে, মিশিগান লিবার্টি মিলিটিয়ার সশস্ত্র সদস্যদের অন্তর্ভুক্ত করে গত মাসে একটি বিক্ষুব্ধ প্রতিবাদের সাইট এটি। মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটার, একটি গণতান্ত্রিক, একটি ব্যক্তিগত সহ ফেসবুক ফোরামে সহিংস হুমকির শিকার হয়েছে|

পারিবারিক অ্যাটর্নি রেনি স্যান্ডলার এক বিবৃতিতে বলেছিলেন, ল্যাম্পের পরিবার সমর্থন প্রবাহকে প্রশংসা করে তবে “তার নামে কোনও হিংসা বা বেআইনী পদক্ষেপ নেওয়া উচিত” চায় না।

One thought on “করোনাভাইরাস বিধিনিষেধ বিরোধী ‘বুগলু’ আন্দোলনকে বাড়িয়ে তোলে|”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *