Spread the love

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান, পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাবাহিনী।রবিবার (১ মে) সকালে পাকিস্তান জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার দেগওয়ার সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।  সেনা সূত্রে জানা গেছে, প্রায় ৮৪০ ঘন্টার মধ্যে পাকিস্তান দেগওয়ার সেক্টরে এলওসি বরাবর অবরুদ্ধ যুদ্ধবিরতি লঙ্ঘন করে এবং ভারতীয় সেনাবাহিনীকে পাকিস্তানি সেনাদের উপযুক্ত জবাব দিতে বাধ্য করে।

৯ ই মে, পাকিস্তান জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘন করেছিল।  সন্ধ্যা সাড়ে। টার দিকে, পাকিস্তান সেনাবাহিনী দেগওয়ার সেক্টরে এলওসি বরাবর ছোট অস্ত্র দিয়ে মর্টার দিয়ে গুলি চালানো এবং অবিরাম গুলি চালানো শুরু করে এবং ভারতীয় সেনাবাহিনীর তীব্র প্রতিশোধ গ্রহণের পরেই তারা থামে।

আরো দেখুন:- করোনাভাইরাস বিধিনিষেধ বিরোধী ‘বুগলু’ আন্দোলনকে বাড়িয়ে তোলে|

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান, পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাবাহিনী।৮ ই মে, পুঞ্চ জেলায় পাকিস্তানি বাহিনীর গুলিবর্ষণের জবাবে ভারতীয় সেনাবাহিনী একটি উপযুক্ত জবাব দিয়েছে।  ভারতীয় সেনাবাহিনীর পাল্টা গুলি চালিয়ে পাকিস্তানি বাহিনীর কমপক্ষে ৪-৫ জন সেনা নিহত এবং পাঁচ জন আহত হয়েছেন বলে জানা গেছে।  ভারতীয় সেনারা পাকিস্তান সেনাবাহিনীর পোস্টগুলিতে ভারী গুলি চালিয়ে তাদের ক্ষতি করে।

৭ মে, পাকিস্তান সেনাবাহিনী ভারতীয় সেনাবাহিনীর কাছ থেকে প্রতিশোধ নেওয়ার জন্য পুনশ্চের তিনটি সেক্টরে এলওসি-র তীরবর্তী চৌরাস্তা ও গ্রামগুলিতে গুলি চালালে একজন বেসামরিক আহত ও দুটি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়।  কর্মকর্তারা জানিয়েছেন, কাসবা গ্রামের বাসিন্দা নিসার আলী নামে এক বেসামরিক ব্যক্তি পাকিস্তানের গোলাগুলিতে আহত হয়েছিল এবং তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *