Spread the love

বিড টু কম্ব্যাট কোভিড -১৯ তে, কলকাতায় প্লাজমা থেরাপির ক্লিনিকাল ট্রায়াল শুরু। আগামী সপ্তাহে বেলিয়াঘাটা আইডি হাসপাতালের নবনির্মিত ক্রিটিকাল কেয়ার ইউনিটে (সিসিইউ) ট্রেইলগুলি শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গ সরকার বৈজ্ঞানিক ও শিল্প গবেষণা কাউন্সিলের (সিএসআইআর) এর সহযোগিতায় নগরীর কোভিড -১৯ রোগীদের চিকিত্সার লক্ষ্যে কনভোলসেন্ট প্লাজমা থেরাপির ক্লিনিকাল ট্রায়াল শুরু করবে, যেহেতু ভারতের ড্রাগ কন্ট্রোল জেনারেল তার অনুমোদন দেওয়ার পরে।  যৌথ প্রচেষ্টার জন্য, শনিবার এক কর্মকর্তা মো।

ক্লিনিকাল ট্রায়ালগুলির উদ্দেশ্য হ’ল এই রোগে আক্রান্ত অন্যের চিকিত্সায় পুনরুদ্ধার হওয়া কোভিড-১৯ রোগীর রক্তের প্লাজমার কার্যকারিতা বোঝা।আগামী সপ্তাহে বেলিয়াঘাটা আইডি হাসপাতালের নবনির্মিত ক্রিটিকাল কেয়ার ইউনিটে (সিসিইউ) ট্রেলগুলি শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।

আরো দেখুন:- জার্মানি দুটি মাসের স্টপেজের পরে ‘বাড়িতে’ বুন্দেসলিগা উপভোগ করে

বিড টু কম্ব্যাট কোভিড -১৯ তে, কলকাতায় প্লাজমা থেরাপির ক্লিনিকাল ট্রায়াল শুরু। এই কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, “বেলিয়াঘাটা আইডি হাসপাতালের সিসিইউ ইউনিট প্রায় প্রস্তুত এবং কনভালসেন্ট সেন্টার প্লাজমা থেরাপির ক্লিনিকাল ট্রায়ালগুলি আগামী সপ্তাহে শুরু হতে পারে,” এই কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন।

তিনি জানান, হাসপাতালের সিসিইউ ইউনিটে ১ টি শয্যা রয়েছে।  তিনি বলেন, সিএসআইআর দ্বারা অর্থায়িত ও সমর্থিত এই ট্রায়ালগুলির মধ্যে যোগিরাজ রায়, বিশ্বনাথ শর্মা বিশ্বাস এবং শেখর রঞ্জন পলের মতো সিনিয়র চিকিৎসক থাকবেন ক্লিনিকাল তদন্তকারী, তিনি বলেছিলেন।

থেরাপিতে এমন কোনও ব্যক্তির রক্ত ​​থেকে অ্যান্টিবডি গ্রহণ করা হয় যিনি কোভিড-১৯ থেকে পুনরুদ্ধার করেছেন এবং সেই অ্যান্টিবডিগুলিকে সংক্রমণে লড়াই করতে প্রতিরোধ ব্যবস্থাটিকে সহায়তা করার জন্য একটি সক্রিয় করোনভাইরাস রোগীতে রূপান্তরিত করেছেন।

One thought on “বিড টু কম্ব্যাট কোভিড -১৯ তে, কলকাতায় প্লাজমা থেরাপির ক্লিনিকাল ট্রায়াল শুরু।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *