Spread the love

উত্তরবঙ্গের অবস্থা ভারী বৃষ্টিতে একেবারে নাজেহাল হয়ে গেছে, গত কয়েক্ সপ্তাহ উত্তরবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়ে চলেছে। কিন্তু বৃষ্টির পরিমাণ কমার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগামী দুই দিন পরিমাণ কিছুটা কম থাকলেও, রবিবার থেকে বৃষ্টির পরিমাণ ফের বাড়তে চলেছে উত্তরবঙ্গে।

ইতিমধ্যেই উত্তরবঙ্গের নদীগুলোতে জল বাড়তে শুরু করেছে, তার ফলেই লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। এদিকে পাহাড়ে তুলনামূলক বেশী বৃষ্টি হওয়ায় আরও বেশী করে নদীর জল বিপদ সীমার ওপর দিয়ে বইতে শুরু করেছে। উত্তরবঙ্গের অনেক জায়গায় ইতিমধ্যেই তৈরী হয়েছে বন্যা, অনেক মানুষ ঘর ছাড়া।

রবিবার থেকে ফের ভারী বৃষ্টি, আগামী ২৪ ঘন্টায় দঃবঙ্গের আবহাওয়া পরিবর্তন|আলিপুরদুয়ার, ফালাকাটা, ডুয়ার্স বিভিন্ন জায়গায় তোর্সা নদীর জল একেবারে ফুঁসছে, আর বিপদ সীমার ওপর দিয়ে বইতে শুরু করেছে। এখন মৌসুমী অক্ষেরেখা নাকি দক্ষিণ বঙ্গের দিকে সড়ে যাচ্ছে, আর তার ফলেই আগামী ৪৮ ঘন্টার মধ্যে দক্ষিণ বঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়ার একটা সম্ভাবনা আছে বলে জানিএয়ছে আলিপুর আবহাওয়া দপ্তর। আজ এই কারণেই সকাল থেকেই কলকাতার আকাশ ছিল মেঘলা, তাপমাত্রা তুলনামূলক গত কয়েকদিনের থেকে কম।

আরো দেখুন:- ২০০ মিমি পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, মঙ্গলবারে ভাসতে পারে দক্ষিণবঙ্গও|

এদিকে উত্তবঙ্গে ৫ জেলায় ভারী বর্ষোন হবে, কোচ বিহার, দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কালিংপং। আগামীকাল শনিবার হালকা মাঝারী বৃষ্টি হলেও, রবিবার থেকে একেবারে দারুণ ভাবে বৃষ্টি শুরু হতে চলেছে উত্তরবঙ্গে, এদিকে উত্তর পূর্ব ভারতেও দারুণ প্রভাব পরতে চলেছে , বিশেষ করে অসমে, সেখানে ১৩ লাখ মানুষ ঘড় ছাড়া, বন্যার কারণে। এখন ভারী বর্ষণের ফলে পাহাড়ে ধ্বসের সম্ভাওনা আছে। তাই এখন উত্তরবঙ্গের পরিস্থিতি আগামী কয়েকদিন একটু চাপের মধ্যেই আছে বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *