Spread the love

শিখর ধাওয়ান ‘নং -২’ হওয়া পছন্দ করেন—কিন্তু কেন? আসুন জেনে নেওয়া যাক।।’আমি ফাস্ট বোলারদের থেকে ভয় পাই না তবে আমি ম্যাচের প্রথম বলে স্ট্রাইক নেওয়া পছন্দ করি না’

শিখর ধাওয়ান বলেছেন, দ্রুত বোলারদের নিতে তিনি ভয় পান না, তবে কোনও পেসার ক্রিয়া শুরু করলে ইনিংসের প্রথম বলে মুখোমুখি হওয়ার মানসিক সমস্যা রয়েছে।

ধাওয়ানের টিম ইন্ডিয়ার উদ্বোধনী সঙ্গী রোহিত শর্মা পাশাপাশি ডেভিড ওয়ার্নার যার সাথে তিনি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন, সম্প্রতি ইনিংসের প্রথম বলেই যদি দ্রুত বোলিং করা হয় তবে রক্ষণ করতে বাঁহাতি ওপেনারের অনীহা প্রকাশ করেছিলেন  বোলার।

শিখর ধাওয়ান ‘নং -২’ হওয়া পছন্দ করেন—কিন্তু কেন? আসুন জেনে নেওয়া যাক।।প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠানের সাথে একটি ইনস্টাগ্রাম লাইভ সেশনে ধাওয়ান বলেছিলেন: “আমি পছন্দ করি না যে আমি দ্রুত বোলারদের মুখোমুখি হতে চাই না … আমি উদ্বোধনী ব্যাটসম্যান।

“তবে হ্যাঁ, আমি ম্যাচের প্রথম বলে স্ট্রাইক নেওয়া পছন্দ করি না এবং আমি এটি সম্পর্কে সৎ।  তবে পৃথ্বির মতো কোনও যুবক যদি পাশে আসে এবং সে প্রথম বল নিতে স্বাচ্ছন্দ্য বোধ করে না, তবে স্পষ্টতই আমি ধর্মঘট নেব।

“রোহিতের সাথে, এটি চ্যাম্পিয়ন্স ট্রফিতে শুরু হয়েছিল যেখানে আমি তাকে ধর্মঘট নেওয়ার কথা বলেছিলাম এবং আমি পরিস্থিতি খুব বেশি পরিবর্তন করতে চাই না বলে এই ধরণের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে,” তিনি বলেছিলেন।

আরো দেখুন:- হোম ওয়ার্কে, বিরাট কোহলির পাঠ।।

ক্যারিয়ারে এখনও অবধি ১৩৩ টি ওয়ানডে ইনিংস খেলে ধাওয়ান নয়টিবারের প্রথম বলের মুখোমুখি হয়েছিলেন, এই ইনিংসে ১০.৩৩ গড়ে সর্বোচ্চ ৯৩ রান করেছেন এবং সর্বোচ্চ ৩৪ রান করেছেন।  ব্যাটিং পজিশনের দিক থেকে তার দ্বিতীয় নম্বর হওয়ার বিপরীতে – তিনি ১২6 ম্যাচে মোট ৫৫৯৫ রান করেছেন, যার গড় গড় ৪৭.৮২ এবং সর্বোচ্চ ১৪৩।

এই পরিসংখ্যানগুলির সাহায্যে ধাওয়ান কেন প্রথম বলের মুখোমুখি হতে দূরে সরে যান তা বোঝা সহজ। 

One thought on “শিখর ধাওয়ান ‘নং -২’ হওয়া পছন্দ করেন—কিন্তু কেন? আসুন জেনে নেওয়া যাক।।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *