Spread the love

২০০ মিমি পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, মঙ্গলবারে ভাসতে পারে দক্ষিণবঙ্গও|ফের উত্তরবঙ্গের দিকে সরছে মৌসুমী অক্ষরেখা। কাল থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। মৌসুমী অক্ষরেখা বিকানির, আজমীর, পানাগড় হয়ে ত্রিপুরা পর্যন্ত বিস্তৃত। মৌসুমী অক্ষরেখা সরে উত্তরবঙ্গের হিমালয়ের পাদদেশ এলাকায় অবস্থান করবে। এর প্রভাবেই আরও এক দফায় ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। মঙ্গলবারে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।

রবিবার সিকিমে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। মঙ্গলবার ও বুধবার উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়। বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টি উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই হবে। দক্ষিণবঙ্গে মঙ্গলবার কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবারে বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টি হবে বিক্ষিপ্তভাবে। মঙ্গলবারে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলায়। প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস মঙ্গলবারে। কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

২০০ মিমি পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, মঙ্গলবারে ভাসতে পারে দক্ষিণবঙ্গও|অপরদিকে, আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে কেরল উপকূলের লাক্ষাদ্বীপ সংলগ্ন এলাকায়। এর প্রভাবে পূর্ব ও উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টি হবে ওড়িশা, বিহার, উত্তরবঙ্গ, সিকিম, অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ এবং ত্রিপুরাতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি দক্ষিণ ভারতের উপকূলের রাজ্যগুলিতে, মূলত কঙ্কন ও গোয়া এলাকায়।

আরো দেখুন:- চুলের যেকোনও সমস্যার সমাধানে এই ১টি উপাদানই যথেষ্ট!

হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬২ শতাংশ। শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৯ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *