৩১ থেকে ৩৭ টি আসন পাবে বিজেপি: নিউজ এক্স 

NEWSX Tripura Opinion Poll
ছবির সুত্র: NEWSX অফিসিয়াল Youtube Channel
দিল্লী: ২০১৮ সালের ত্রিপুরা নির্বাচন নিয়ে যেমন ত্রিপুরা রাজ্যবাসীর মধ্যে যেমন দারুন কৌতুহল লক্ষ্য করা যাচ্ছে। একই ভাবে সারা ভারত ও বিদেশের মানুষের মধ্যেও ব্যাপক কৌতুল লক্ষ্য করা যাচ্ছে ত্রিপুরা বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে। 

ত্রিপুরাকে ঘিরে কৌতুহলের কারণ টানা ২০ বছর ধরে রাজ্যের শাসন ক্ষমতায় রয়েছে বামফ্রন্ট সরকার। এই রাজ্যেও বর্তমান সময়ে দেশের মধ্যে দীর্ঘ দিন ধরে মুখ্যমন্ত্রী পদে রয়েছেন মানিক সরকার। 

একদিকে এই সরকার অষ্টম বারের জন্য রাজ্যের সরকার গঠনের জন্য ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা করছে। 

অপরদিকে ত্রিপুরা রাজ্যের দীর্ঘ দিনের বিরোধী দল কংগ্রেসকে পেছনে ফেলে বি জে পি উঠে এসেছে। এখন বি জে পি'র অন্যতম লক্ষ্য দেশের লাল দূর্গ বলে পরিচিত বামফ্রন্ট সরকারকে ক্ষমতাচ্যুত করা। তাই তারা সর্ব শক্তি দিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছে। অপর দিকে বামফ্রন্ট দল রাজ্যে তাদের ক্ষমতা ধরে রাখার জন্য একটু জমিও ছাড়তে নারাজ। 

এই সকল কারনের জন্য এবার ত্রিপুরা রাজ্য বিধানসভা নির্বাচনের দিকে গোটা ভারতের নজর। ইতিমধ্যে দেশের একাধিক সার্ভে সংস্থা ইতিমধ্যে বিধানসভা নির্বাচনকে নিয়ে জরিপ শুরু করেছে। এর মধ্যে একটি সংস্থার রিপোর্ট প্রকাশ্যে এসেছে। ভারতের বেসরকারি সংবাদ পরিবেশক টেলিভিশন চ্যানেল 'নিউজ এক্স'র করা মতামত জরিপ প্রকাশ্যে এসেছে। এই জরিপে দেখা যাচ্ছে মোট ৬০টি আসনের মধ্যে ৩১থেকে ৩৭টি আসন পাবে বি জে পি এবং আই পি এফ টি'র জোট, সি পি আই (এম) দল ২৩থেকে ২৯আসন পেয়ে দ্বিতীয় স্থানে নেমে আসবে। সেই সঙ্গে ২০বছরের বামফ্রন্ট শাসনের অবসান হবে। কংগ্রেসসহ অন্যান্য দল ও প্রার্থীরা একটিও আসন পাবেন না বলে বলা হয়েছে। 

এই সার্ভে রিপোর্ট প্রকাশের পর ত্রিপুরা রাজ্য জুড়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে। বর্তমানে ৫১টি আসন নিয়ে ক্ষমতায় রয়েছে বামফ্রন্ট দল।

৩০ হাজার মানুষের সাঙ্গে সরাসরি কথা বলে এই সমীক্ষার রিপোর্ট তৈরি করা হয়েছে বলে সংস্থার দাবি। 
NEWSX - JAN KI BAAT OPINION POLL FOR TRIPURA POLLS
ছবির সুত্র: NEWSX অফিসিয়াল Youtube Channel



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ