বন কর্মীদের আমরণ আনশনের হুমকি



আগরতলা: ত্রিপুরা সরকার'র বন দফতর'র অনিয়মিত কর্মীদের ছাটাই'র সিদ্ধান্ত প্রত্যাহার না করা হলে পরিবার নিয়ে আমরণ অনশনের হুমকি দিলেন। 


ত্রিপুরা সরকার'র বন দফতরে মোট ৩৬ জন অনিয়মিত কর্মী রয়েছেন। তারা আগরতলাসহ রাজ্যের বিভিন্ন জেলার বন দফতর'র অফিসে কাজ করছেন। কিন্তু গত কয়েক দিন আগে দফতর থেকে তাদেকে নির্দেশ দেওয়া হয় যে আগামী ৩১ আগস্ট তাদের ছাটাই করা হবে বলে তাদের অভিযোগ। 

নিজেদের চাকুরী বাঁচাতে তারা শুক্রবার (২৪ আগস্ট) আগরতলা আসেন ও মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব'র সঙ্গে দেখা করতে চান কিন্তু মুখ্যমন্ত্রী এদিন ব্যাস্ত থাকায় তারা মুখ্যসচিব সঞ্জিব রঞ্জন'র সঙ্গে দেখা করেন ও তাদের সমস্যার কথা জানান। মুখ্য সচিব তাদেরকে বলেন রাজ্যের মুখ্য বন সংরক্ষক অনিল রস্তুগি'র সঙ্গে দেখা করে কথা বলার জন্য। তখন তারা মুখ্য বন সংরক্ষক'র সঙ্গে দেখা করতে তার অফিসে আসেন কিন্তু দিনভর অপেক্ষার পরও তিনি তাদের সঙ্গে কথা বলতে রাজি হননি। 


তখন তারা বাধ্য হয়ে বিকেলে তার অফিসে তাদেকে ছাটাই না করার জন্য লিখিত আবেদন করেন। সেই সঙ্গে সংবাদ মাধ্যমকে ডেকে জানিয়ে দেন যে যদি আগামী মঙ্গলবার'র মধ্যে তাদের ছাটাইয়ের সিদ্ধান্ত দফতর প্রত্যাহার না করে তবে তারা পরিবারের সকল সদস্য নিয়ে আমরণ অনশনে বসবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ