জানুন কত টাকার সম্পত্তি ছিল প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর


নিউজ ওয়ার্ল্ড বাংলা: প্রধানমন্ত্রী ছিলেন তিন বার কিন্তু সেই হিসেবে তাঁর সম্পত্তি ছিল যৎসামান্য। রাজনীতিতে তাঁর সুনাম ছিল সহজ জীবনযাপনের জন্যও। মধ্যবিত্ত পরিবারে জন্ম হয় শ্রী অটল বিহারী বাজপেয়ীর। ২০০৪ সালে শেষবারের মতো লড়াই করেন নির্বাচনে। আর তখন অবধি তাঁর সম্পত্তির পরিমান ছিল ৫৯ লক্ষ টাকার। 

১৯৮৭ সাল, কিডনির সংক্রান্ত সমস্যায় ভুগছিলেন তিনি।  প্রয়োজন ছিল বিদেশে গিয়ে চিকিৎসা করবার, কিন্তু আর্থিক সমস্যার জন্য করে উঠতে পারছিলেন না। তখনই তার পাশে দাঁড়ান সেই সময়ের প্রধানমন্ত্রী রাজীব গান্ধী শুধু তা'ই নয় চিকিৎসার সময় মানসিক ভাবেও তাঁর পাশে ছিলেন রাজীব গান্ধী।  এই কাহিনি নিজেই একটি জাতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পরবর্তীকালে জানিয়েছিলেন বাজপেয়ী এবং প্রকাশ্যে কৃতজ্ঞতাও প্রকাশ করের বাজপেয়ী৷

২০০৪ সালে নির্বাচনে দাঁড়ানোর সময় তিনি যে স্থাবর অস্থাবর সম্পত্তির হিসেব নির্বাচন কমিশনে জমা দিয়েছিলেন তা ছিল ৫৯ লক্ষ টাকার। সেই সময়ে তাঁর স্টেট ব্যাঙ্কে তাঁর তিনটি অ্যাকাউন্ট ছিল৷ একটি অ্যাকাউন্টে ২০ হাজার টাকা, একটিতে ৩,৮২,৮৮৬ টাকা ও অপরটিতে ২৫,৭৫,৫৬২.৫০ টাকা ছিল৷ এর পাশাপাশি অটলবিহারী বাজপেয়ীর কাছে ২২ লক্ষ টাকা মূল্যের একটি ফ্ল্যাটও ছিল দিল্লিতে৷ আর ছিল নিজস্ব একটি অ্যাম্বাসাডর মোটর গাড়ি। 

এবং শেষমেশ ১৬ই অগাস্ট, ২০১৮ ইং এই মহান ব্যক্তিত্ব আমাদের ছেড়ে চলে যান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ