প্রতি বছর শুধু ব্রয়লার মুরগি খাওয়ার কারণে মৃত্যু হতে পারে ৭ লক্ষ মানুষের





ব্রয়লার মুরগি নিয়ে সম্প্রতি একটি ভয়ঙ্কর তথ্য প্রকাশ হল, যেখানে বলা হয়েছে ব্রয়লার মুরগি খেলে হতে পারে মৃত্যু। কিন্তু প্রশ্ন হচ্ছে কেন?


মাত্র ৭২ ঘন্টায় ডিম থেকে বাচ্চা ফুটে বার হচ্ছে।শরীরে পুস করা হচ্ছে বিভিন্ন অ্যান্টিবায়োটিক,খাওয়ানো হচ্ছে ম্যাশের সাথে ক্যালশিয়াম,ভিটামিন,বিভিন্ন ক্যামিকেল।হু হু করে বাড়ছে ওজন,দড়দড় করে বড়ো হচ্ছে মুরগি।এভাবে মাত্র ৩৫-৪০ দিনে প্রাপ্ত বয়োস্ক হচ্ছে। এবং সাম্প্রতিক একটি গবেষনায় বলেছে,পোল্ট্রির মুরগি খেলে আমাদের শরীরে একাধিক অ্যান্টিবায়োটিক আর কাজ করে না।এমনকি মাত্রারিক্ত পোল্ট্রির মাংস খেলে রক্তে কোলেস্টরলের মাত্রা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে ক্যান্সারে আক্রান্ত হওয়ার আশঙ্খা বৃদ্ধি পায়।ফুড পয়জনিং হওয়ার আশঙ্খা বৃদ্ধি পায়।একাধিক গবেষনায় দেখা গেছে ৬৭% মুরগির দেহে ই- কোলাই ব্যাকটেরিয়া থাকে,যা কোন ভাবেই কিন্তু আমাদের শরীরের জন্য ভাল না।


বিষেশজ্ঞদের মতে, আমাদের শরীরে প্রতিরোধি ব্যাকটরিয়া কমে যাওয়ায় একটি গুরুতর হুমকির সম্মুখিন হতে যাচ্ছে মানব সভ্যাতা।যা বছরে ৭ লক্ষ মানুষের মৃত্যুর কারন হতে পারে।যার মধ্যে ২৩০০০ আমেরিকান,২৫০০০ ইউরোপিয়ান,৬৩০০০ ভারতীয় ।আক্রান্ত হতে পারে লক্ষাধিক শিশু।স্বাস্থসেবায় কোটি কোটি টাকা খরচ হতে পারে।শেষ হবে সম্পদ,দেশ হারাবে জাতীয় উৎপাদনশীলতা।

Eating broiler chicken is very dangerous for human health.

Bangla News

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ