SBI বন্ধ করছে তার এই পরিষেবা গুলো, আর মাত্র ৬০ দিন





আগামী ৬০ দিন অর্থাৎ ৩১ ডিসেম্বরের মধ্যে SBI বন্ধ করছে ৪টি গুরুত্বপূর্ণ পরিষেবা। কারণ হিসেবে ভারতের স্টেট ব্যাংক থেকে জানানো হয়েছে, এটিএম কার্ড নিয়ে যেসব ক্ষেত্রে প্রতারণার ঘটনা ঘটেছে তাতে দেখা গিয়েছে বেশিরভাগ ক্ষেত্রেই  সর্বোচ্চ ৪০ হাজার টাকা তোলা হয়েছে প্রতারিতের অ্যাকাউন্ট থেকে। তাই আর্থিক লেনদেন সংক্রান্ত প্রতারণা কম করার উদ্দেশ্যে এমন এক পরিকল্পনা নেওয়া হয়েছে।

১. এটিএম থেকে টাকা তোলার উর্ধ্বসীমা

আগামী ৩১শে অক্টোবর এর মধ্যে ভারতের স্টেট ব্যাংক এটিএম এর মাধ্যমে টাকা তোলা ক্ষেত্রে যে সর্বোচ্চ সীমা ৪০ হাজার টাকা পর্যন্ত ছিল তা কমিয়ে কুড়ি হাজার টাকা করতে চলেছে।

২. SBI Buddy পরিষেবা

গত বছর পর্যন্ত স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই অ্যাপটি বেবহার করছিলেন ১ কোটিরও বেশি মানুষ। ফলে বিপাকে পড়তে পারেন এস.বি.এই গ্রাহকরা। যদিও ভারতীয় স্টেট ব্যাঙ্কে তরফ থেকে তাদের গ্রাহকদের মোবাইল ওয়ালেট পরিষেবা” YO NO “পরিষেবা গ্রহণ করার কথা বলা হয়েছে।



৩. মোবাইল নাম্বার ছাড়া ইন্টারনেট ব্যাংকিং সুবিধা

এখন থেকে আর মোবাইল নাম্বার ছাড়া গ্রাহকরা ইন্টারনেট ব্যাংকিং এর সুবিধা নিতে পারবে না। ইন্টারনেট ব্যাংকিং করতে হলে ৩১ ডিসেম্বর ২০১৮ এর আগে মোবাইল নাম্বার ব্যাংকে রেজিস্টার করতে হবে।



৪. ম্যাগনেটিক স্ট্রাইপ যুক্ত ATN Card পরিষেবা

ভারতীয় রিজার্ভ ব্যাংকের নির্দেশ অনুযায়ী আগামী ৩১শে ডিসেম্বরের মধ্যে যে সকল গ্রাহকের ম্যাগনেটিক স্ট্রাইভ যুক্ত ডেবিট কার্ড ব্যবহার করছেন, তারা যেন তা ব্যাংকে পরিবর্তন করে ই এম ভি চিপ যুক্ত নতুন নিরাপত্তাসম্পন্ন ডেবিট কার্ড সংগ্রহ করেন।

State Bank of India withdrawing buddy app and other 3 services within 31st december.

SBI News

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ