April 17, 2021

News World Bangla

Everyday news in bangla

পৃথিবীর গা ঘেঁষে চলে গেল বৃহত্তম গ্রহাণু! বুঝতেই পারলেন না বিজ্ঞানীরা|

1 min read

পৃথিবীর গা ঘেঁষে চলে গেল বৃহত্তম গ্রহাণু! বুঝতেই পারলেন না বিজ্ঞানীরা জুন মাসের ৫ তারিখে আপনি কিছু টের পেয়েছেন?‌ মানে অন্যরকম কিছু?‌ মহাজাগতিক কোনও ঘটনা?‌ পাননি?‌ কিন্তু সেইদিনই পৃথিবীর গা ঘেঁষে উড়ে গিয়েছে একটি বিরাট আকারের গ্রহাণু!‌ এই গ্রহাণু নাকি‌ চাঁদের থেকেও পৃথিবীর কাছে ছিল। কিন্তু সেই ঘটনা টের পেল না কেউ!‌ এমনকী বিজ্ঞানীরাও নন। তাঁরা বুঝলেন দু’‌দিন পর।

বিজনেস ইনসাইডারের একটি খবর অনুসারে, ২০২০ সালে পৃথিবীর চারপাশ দিয়ে কম করে ৪৫টি এমন গ্রহাণু উড়ে চলে গিয়েছে, যা বুঝতেই পারেননি বিজ্ঞানীরা। এই গ্রহাণুর ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। এটির আকারে ছিল প্রায় ১০০ মিটার ব্যাসের। এটির নাম 2020 LD। যে কটি ছোট ছোট গ্রহাণু পৃথিবীর গা ঘেঁষে গিয়েছে, তাদের মধ্যে এটির আকারই সবচেয়ে বড়।

আরো দেখুন:- জুলাই মাস বৃশ্চিক রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

পৃথিবীর গা ঘেঁষে চলে গেল বৃহত্তম গ্রহাণু! বুঝতেই পারলেন না বিজ্ঞানীরা ইউরোপিয়ান স্পেস এজেন্সির মতে যে গ্রহাণু পৃথিবীর পাশ দিয়ে পার হয়ে গিয়েছে, সেটির সঙ্গে পৃথিবীর দূরত্ব ছিল চাঁদের দূরত্বের থেকে ২০ শতাংশ কম। মানে পৃথিবী থেকে চাঁদের দূরত্ব যদি ১ হয়, তাহলে এটির দূরত্ব ছিল ০.‌৮০। যদি কোনওভাবে এটি পৃথিবীর সঙ্গে ধাক্কা লাগত, তাহলে ভয়ানক ক্ষতি হতে পারত বলে মনে করছেন বিজ্ঞানীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright newsworldbangla.com © All rights reserved. | Newsphere by AF themes.
//luvaihoo.com/4/3616981