October 22, 2020

News World Bangla

Everyday news in bangla

সুখবর! পুজোর পর ৪০টি চাকরির পরীক্ষা ও ইন্টারভিউ নেবে PSC কিভাবে চাকরির আবেদন করবেন জেনে নিন বিস্তারিত|

1 min read

সুখবর! পুজোর পর ৪০টি চাকরির পরীক্ষা ও ইন্টারভিউ নেবে PSC কিভাবে চাকরির আবেদন করবেন জেনে নিন বিস্তারিত|করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পূর্ব নির্ধারিত নিয়োগ পরীক্ষার সূচি আগেই বাতিল করেছিল পাবলিক সার্ভিস কমিশন। যেহেতু এখন করোনা পরিস্থিতি ও গণপরিবহণ ব্যবস্থা এখনও স্বাভাবিক নয়, ফলে পরীক্ষা স্থগিত রাখার ঘোষণা করেছিল পিএসসি। এবার, সব দিকে খতিয়ে দেখে ডিসেম্বর মাসে বেশ কয়েকটি নিয়োগ পরীক্ষা নিতে চলেছে কমিশন। পরীক্ষার সম্ভাব্য সূচি প্রকাশ করা হয়েছে।

সুখবর! পুজোর পর ৪০টি চাকরির পরীক্ষা ও ইন্টারভিউ নেবে PSC কিভাবে চাকরির আবেদন করবেন জেনে নিন বিস্তারিত|বিজ্ঞপ্তি জারি করে পাবলিক সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, ক্লার্কশিপ পার্ট টু ও আইসিডিএস কেন্দ্রে সুপারভাইজার নিয়োগের পরীক্ষা নেওয়া হবে। ক্লার্কশিপ পার্ট টু পরীক্ষার সম্ভাব্য সূচি ৬ ডিসেম্বর ধার্য করা হয়েছে। আইসিডিএস সুপারভাইজার নিয়োগের পরীক্ষা আগামী ১২ থেকে ১৩ ডিসেম্বরের মধ্যে রাখার সম্ভাব্য দিন ঠিক করেছে কমিশন। এই দুটি পদে নিয়োগের ক্ষেত্রে প্রাথমিক পরীক্ষার ফলাফল ইতিমধ্যেই প্রকাশ করে দিয়েছে কমিশন। শূন্যপদের তালিকাও প্রকাশ করেছে কমিশন। চূড়ান্ত পরীক্ষায় কারা বসতে পারবে, তার তালিকাও ইতিমধ্যেই প্রকাশিত। দ্বিতীয় দফায় পরীক্ষায় বসতে চলেছেন প্রায় ৫০ হাজার পরীক্ষার্থী।

সুখবর! পুজোর পর ৪০টি চাকরির পরীক্ষা ও ইন্টারভিউ নেবে PSC কিভাবে চাকরির আবেদন করবেন জেনে নিন বিস্তারিত|এর আগে জুলাই মাসে বেশ কিছু চাকরির পরীক্ষা নেওয়ার ঘোষণা করেছিল পিএসসি। কিন্তু করোনা পরিস্থিতির কারণে পরীক্ষা পিছিয়ে দেওয়া ঘোষণা করা হয়। পরে পরীক্ষা সেপ্টেম্বরে নেওয়ার কথা জানানো হলেও তা স্থগিত করে দেওয়া হয়। যুক্তি ছিল, যেহেতু এখনও করোনা ও গণপরিবহণ ব্যবস্থা পুরোপুরি স্বাভাবিক হয়নি, ফলে, পরীক্ষা নেওয়া যাবে না।

আরো দেখুন:- সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত প্রতিবেশীর বিরুদ্ধে সরব রিয়া চক্রবর্তী|

পিএসসির এই ঘোষণার পর, শহর ও শহরতলির লোকাল ট্রেন পরিষেবা চালু না হলেও গত ১১ অক্টোবর ডব্লুবিসিএস জুডিশিয়ালের প্রাথমিক পরীক্ষা নিয়েছে পিএসসি। করোনা আবহে যা ছিল পিএসসির প্রথম পরীক্ষা। তবে, ওই পরীক্ষায় তুলনায় প্রার্থীর সংখ্যা ছিল অনেক কম।

জানা গিয়েছে, ডিসেম্বরের আরও দু’টি নিয়োগ পরীক্ষা নেওয়ার পাশাপাশি কালীপুজোর পর অর্থাত্‍ নভেম্বর থেকে বিভিন্ন চাকরির পরীক্ষা প্রস্তুতি শুরু করে দিচ্ছে পিএসসি। নভেম্বর-ডিসেম্বরে ১৬টি লিখিত পরীক্ষার সম্ভাব্য সূচি প্রকাশ করা হয়েছে। দু’টির প্রাথমিক পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ২৪টি চাকরির পরীক্ষার ইন্টারভিউ নভেম্বর ও ডিসেম্বর মাসে নেওয়ার সম্ভাব্য সূচিও প্রকাশ করেছে পিএসসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
//azoaltou.com/afu.php?zoneid=3616981