মধ্যবিত্তের জন্য দারুন সুখবর
Spread the love

কেন্দ্রীয় মোদি সরকার জানিয়েছেন, মধ্যবিত্তের জন্য দারুন সুখবর,
করোনা পরিস্থিতিতে চাকরি হারানো মানুষেরা 24 মাসের জন্য অর্থ সাহায্য পাবেন।  এই প্রকল্পটির নাম দিয়েছিল অটল বীমা বীমা ব্যক্তি কল্যাণ  প্রকল্প ।এই প্রকল্পটি আওতায় সরকার যারা চাকরি হারিয়েছে তাদের প্রতি দুবছরের জন্য প্রতিমাসে আর্থিক সহায়তা দেয়া থাকবে।
     মধ্যবিত্তের জন্য দারুন সুখবর, কর্মহীনদের দু’বছর আর্থিক সহযোগিতা করা হবে জানালেন মোদি সরকার।করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়া আটকাতেদেশব্যাপী যে লকডাউন ঘোষণা করা হয়েছে, তার ফল বিপর্যয় নেমে এসেছে দেশের অর্থনীতিতে।মধ্যবিত্তের জন্য দারুন সুখবর, কর্মহীন আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্য এবার বড় সিদ্ধান্ত নিল মোদি সরকার। যে ব্যাক্তি বেকার হয়ে গেছে সরকার তার সর্বশেষ 90 দিনের গড় আয়ের পরিবর্তে 25% এই সুবিধা দেবে। এই স্কিমটির সুবিধা সংগঠিত  খাতার কর্মচারীদের দ্বারা গ্রহণ করা যেতে পারে।মধ্যবিত্তের জন্য দারুন সুখবর, কর্মহীনদের দু’বছর আর্থিক সহযোগিতা করা হবে জানালেন মোদি সরকার।


যারা ইএসআইসি এর বীমা পেয়েছেন এবং দু’বছর ধরে নিযুক্ত রয়েছেন ,এগুলো ছাড়া আধার এবং ব্যাংক একাউন্টের ডাট দেশের সাথে সংযুক্ত গুরুত্বপূর্ণ|

আরো দেখুন:- দেখে নিন কোন কোন রুটে কি ট্রেন চলবে, সমস্ত ট্রেন এর তালিকা।

তবে সকলেই এই প্রকল্পের সুবিধা পাবে না।মধ্যবিত্তের জন্য দারুন সুখবর, ব্যক্তি যে সংস্থা কর্মরত ছিল সেই সংস্থা ,যদি সংশ্লিষ্ট ব্যক্তিকে ভুল আচরণের কারণে বরখাস্ত করে তবে ওই ব্যক্তি এই সুবিধা পাবে না ।আপনি যদি স্কিমের  দাবিদার হন তাহলে আপনি প্রথমেই ESIC ওয়েবসাইটে যেতে হবে এবং অটল বীমা বীমা ব্যক্তি কল্যান প্রকল্পের জন্য রেজিস্ট্রেশন করতে হবে ।এরপর সমস্ত তথ্য পূরণ করতে হবে মঞ্জুরহলে তবেই স্কিমটির সুবিধা নিতে পারবেন।

2 thoughts on “মধ্যবিত্তের জন্য দারুন সুখবর, কর্মহীনদের দু’বছর আর্থিক সহযোগিতা করা হবে জানালেন মোদি সরকার।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *