April 17, 2021

News World Bangla

Everyday news in bangla

WhatsApp ব্যবহার করলে কেল্লাফতে! ঘরে বসেই টাকা দেবে SBI !

1 min read

WhatsApp ব্যবহার করলে কেল্লাফতে! ঘরে বসেই টাকা দেবে SBI !হ্যাঁ ঠিক তাই! করোনা আবহে এক অনন্য পদক্ষেপ নিল স্টেট ব্যাংক।

লকডাউন চলছে মাঝে মধ্যেই । তারওপর রয়েছে ব্যাংকে গেলে সংক্রমণের ভয় । এবার নিজের অ্যাকাউন্ট হােল্ডারদের জন্য বিশেষ সুবিধা নিয়ে আসতে চলেছে এই ব্যাংক । করােনা ভাইরাসের আতঙ্কে যারা ব্যাংকে যেতে পারছেন না বা সামাজিক দূরত্ব মেনে চলতে চাইছেন , তাদের জন্য অত্যন্ত কার্যকর এই বিশেষ ব্যবস্থা , জানাচ্ছে এসবিআই । স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া চালু করতে চলেছে ডােরস্টেপ এসবিআই এটিএম সার্ভিস । অর্থাৎ এবার বাড়িতে বসেই টাকা তুলতে পারবেন গ্রাহকরা । অনলাইন সার্ভিস নয় , শুধুমাত্র একটা ফোন কল অথবা হােয়াটসঅ্যাপ করলেই নিজের অ্যাকাউন্ট থেকে টাকা পাবেন গ্রাহকরা । ব্যাংকে গিয়ে অনেকেই এটিএম থেকে টাকা তুলছেন ।

কিন্তু সেখানেও থাকছে সংক্রমণের ভয় । স্টেট ব্যাংকের চিফ জেনারেল ম্যানেজার ( লখনউ সার্কেল ) অজয় কুমার খান্না জানান , এসবিআই এই হােয়াটসঅ্যাপ সার্ভিস ও ফোন কল সার্ভিস চালু করেছে সংক্রমণের ভয় রুখতে । এর মাধ্যমে কোনও ইন্টারনেট পরিষেবার মাধ্যমে টাকা নয় , নিজের অ্যাকাউন্ট থেকে সরাসরি টাকা পাবেন গ্রাহকরা । নিজের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এই খবর জানান তিনি ।

বর্তমানে পরীক্ষামূলক ভাবে লখনউ সার্কেলে এই পরিষেবা চালু হয়েছে । সফল হলে দেশের বিভিন্ন প্রান্তে তা ছড়িয়ে দেওয়া হবে । অজয় খান্না বলেন একটা ছােট্ট মেসেজ করলে বা হােয়াটসঅ্যাপ করলে এই টাকা তােলা সম্ভব হবে । এবং এই পদ্ধতি বা পরিষেবা সম্পূর্ণ নিরাপদ । এর আগে এসবিআই জানিয়ে ছিল অ্যাকাউন্টের সঙ্গে মােবাইল নম্বরের লিঙ্কের ফলে আসা এসএমএস – এর আর ব্যাংক কোনও সার্ভিস চার্জ কাটা হবে না । এখন কোনও গ্রাহককে এর জন্য কোনও ফিক্স চার্জ দিতে হবে না।

গ্রাহকদের আর এসবিআই – এর সেভিংস অ্যাকাউন্টে নূন্যতম ব্যালেন্স বজায় রাখতে হবে না । ব্যালেন্স না থাকার কারণে আর কোনও চার্জ কাটবে না ব্যাংক । আপনার যদি কোনও এসবিআই সেভিংস অ্যাকাউন্ট থাকে তবে আপনি ব্যাঙ্কের মােবাইল অ্যাপ্লিকেশন এসবিআই YONO তে ব্যাংকিং সুবিধা পাবেন । আপনি ঘরে বসে অনেক ব্যাংকিংয়ের কাজ করতে পারেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright newsworldbangla.com © All rights reserved. | Newsphere by AF themes.
//phaurtuh.net/4/3616981