April 17, 2021

News World Bangla

Everyday news in bangla

আইএমও শিপ বাস্তবায়ন পরিকল্পনার মাধ্যমে গ্লোবাল সালফার ক্যাপ 2020 এর জন্য প্রস্তুত করুন

1 min read

আইএমও শিপ বাস্তবায়ন পরিকল্পনার মাধ্যমে গ্লোবাল সালফার ক্যাপ 2020 এর জন্য প্রস্তুত করুন |আইএমও 2020 সালের 1 জানুয়ারিতে বিশ্বব্যাপী 0.50% সালফার জ্বালানীতে স্যুইচ করার তারিখ হিসাবে একমত হয়েছে। এখন জাহাজের মালিকরা যেমন জ্বালানী তেল স্যুইচ করার প্রস্তুতি নেওয়ার কঠিন কাজের মুখোমুখি হচ্ছেন, তেমনি যথাযথ পরিকল্পনা করাও জরুরি। একটি শিপ বাস্তবায়ন পরিকল্পনা (এসআইপি) বিকাশের জন্য আইএমও গাইডেন্স একটি দরকারী সরঞ্জাম, এবং এই প্রযুক্তিগত খবরে আরও বর্ণিত হয়েছে।

এসআইপি সুসংগত জ্বালানী তেল ব্যবহার এবং এই জাতীয় জ্বালানীর সাথে সম্পর্কিত কোনও সুরক্ষা ঝুঁকি কীভাবে চিহ্নিত করতে পারে সে সম্পর্কিত সমস্যাগুলিকে সম্বোধন করে। পরিকল্পনার আওতায় থাকা আইটেমগুলির মধ্যে প্রাসঙ্গিক হিসাবে অন্তর্ভুক্ত রয়েছে।

ঝুঁকি মূল্যায়ন এবং প্রশমন পরিকল্পনা (নতুন জ্বালানীর প্রভাব)
জ্বালানী তেল সিস্টেম পরিবর্তন এবং ট্যাঙ্ক পরিষ্কার (যদি প্রয়োজন হয়)
জ্বালানী তেলের ক্ষমতা এবং পৃথকীকরণের ক্ষমতা
আনুষঙ্গিক জ্বালানী সংগ্রহ
জ্বালানী তেল পরিবর্তন ওভার পরিকল্পনা (প্রচলিত অবশিষ্ট অবধি জ্বালানী তেল থেকে 0.50% সালফার সাপেক্ষ জ্বালানী তেল)
ডকুমেন্টেশন এবং রিপোর্টিং।

আইএমও শিপ বাস্তবায়ন পরিকল্পনার মাধ্যমে গ্লোবাল সালফার ক্যাপ 2020 এর জন্য প্রস্তুত করুন |শিপ ইমপ্লিমেন্টেশন প্ল্যান (এসআইপি) একটি আইএমও গাইডেন্স যা সমস্ত জাহাজগুলিকে 1 জানুয়ারী 2020 এর জন্য প্রস্তুত হতে প্রস্তুত এবং বাস্তবায়নের জন্য উত্সাহিত করা হয়। পরিকল্পনাটি বাধ্যতামূলক নয় এবং পতাকা রাষ্ট্র বা স্বীকৃত কোনও সংস্থা (আরও) দ্বারা অনুমোদিত হওয়ার বিষয় নয় is । তবে, পোর্ট স্টেট কন্ট্রোল (পিএসসি) কমপ্লায়েন্স যাচাই করার সময় এসআইপিতে বর্ণিত প্রস্তুতিমূলক পদক্ষেপগুলি বিবেচনা করতে পারে।

০.৫০% সালফার ক্যাপে একটি মসৃণ রূপান্তরটি সহজতর করার জন্য, সঠিক পরিকল্পনা করা প্রয়োজন, এবং ২০২০ সমাপ্ত হওয়ার সাথে সাথে সময় সীমাবদ্ধ। একটি ভাল বাস্তবায়ন পরিকল্পনা প্রস্তুত করা সম্মতি নিশ্চিত করবে এবং সনদদাতা এবং কর্তৃপক্ষের প্রতি ডকুমেন্টেশন হিসাবে পরিবেশন করবে। এসআইপি বাধ্যতামূলক না হলেও এটি প্রস্তাবিত এবং সত্যই একটি কার্যকর সরঞ্জামপরিকল্পনাটি বাধ্যতামূলক নয় এবং এটি পতাকা রাষ্ট্র বা কোনও স্বীকৃত সংস্থা (আরও) দ্বারা অনুমোদনের সাপেক্ষে নয়। তবে, পোর্ট স্টেট কন্ট্রোল (পিএসসি) কমপ্লায়েন্স যাচাই করার সময় এসআইপিতে বর্ণিত প্রস্তুতিমূলক পদক্ষেপগুলি বিবেচনা করতে পারে।

একটি শিপ বাস্তবায়ন পরিকল্পনা (এসআইপি) বিকাশের জন্য আইএমও গাইডেন্স একটি দরকারী সরঞ্জাম, এবং এই প্রযুক্তিগত খবরে আরও বর্ণিত হয়েছে।

আরো দেখুন:- জেলাতে নতুন করে করোনা আক্রান্ত তিনজন।।

ডিএনভি জিএল এসআইপি-এর ওয়েব-ভিত্তিক অ্যাপ্লিকেশন প্রস্তুত করেছে: জাহাজের মালিক এবং পরিচালকদের তাদের জাহাজ-নির্দিষ্ট প্রয়োগের পরিকল্পনা প্রস্তুত করতে এবং তাদের বহরের একটি সংক্ষিপ্ত বিবরণ বজায় রাখার জন্য ব্যবহারকারী-বান্ধব, ধাপে ধাপে একটি সরঞ্জাম। এসআইপি অ্যাপ্লিকেশনটি নিখরচায় এবং ভ্যারাসিটি ডেটা প্ল্যাটফর্মে আমার পরিষেবাগুলিতে উপলভ্য।

ডিএনভি জিএল ঝুঁকি নির্ধারণের কর্মশালা সরবরাহ করে এবং এসআইপি পরিকল্পনা পর্যালোচনা করে এসআইপিগুলির বিকাশে শিপিং সংস্থাগুলিকেও সহায়তা করতে পারে can রিমোট যাচাইয়ের জন্য একটি ট্যাঙ্ক এবং কম সালফার জ্বালানী অপারেশনের সাক্ষ্য গ্রহণের জন্য প্রস্তুতি সমর্থন করার জন্য পরিষেবাগুলিও উপলব্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright newsworldbangla.com © All rights reserved. | Newsphere by AF themes.
//luvaihoo.com/4/3616981