October 22, 2020

News World Bangla

Everyday news in bangla

আইবিপিএস পরীক্ষা – আইবিপিএস ক্লার্ক, আইবিপিএস পিও, আইবিপিএস এসও এবং আইবিপিএস আরআরবি পরীক্ষার বিস্তারিত তথ্য জেনে নিন|

1 min read

আইবিপিএস পরীক্ষা – আইবিপিএস ক্লার্ক, আইবিপিএস পিও, আইবিপিএস এসও এবং আইবিপিএস আরআরবি পরীক্ষার বিস্তারিত তথ্য জেনে নিন|আইবিপিএস পরীক্ষা – আইবিপিএস ক্লার্ক, আইবিপিএস পিও, আইবিপিএস এসও এবং আইবিপিএস আরআরবি পরীক্ষার বিস্তারিত তথ্য পান
আইবিপিএস পরীক্ষা 2019 2019
আইবিপিএস (ইনস্টিটিউট অফ ব্যাংকিং পার্সোনেল সিলেকশন) একটি নিয়োগকারী সংস্থা যা পুরো ভারতবর্ষের বিভিন্ন সরকারী সেক্টর ব্যাংক, গ্রামীণ ও বেসরকারী ব্যাংকগুলিতে যোগ্য প্রার্থী, তরুণ ও মেধাবী প্রার্থীদের নিয়োগের বিষয়ে আলোচনা করে। আইবিপিএস সংস্থাগুলিতে মূল্যায়ন এবং ফলাফল প্রক্রিয়াজাতকরণ পরিষেবার জন্য মানকযুক্ত সিস্টেমও সরবরাহ করে।

আইবিপিএস পরীক্ষা – আইবিপিএস ক্লার্ক, আইবিপিএস পিও, আইবিপিএস এসও এবং আইবিপিএস আরআরবি পরীক্ষার বিস্তারিত তথ্য জেনে নিন|আইবিপিএস একটি স্বায়ত্তশাসিত সংস্থা এবং যে প্রার্থীরা ব্যাংকিংয়ের বাইরে ক্যারিয়ার গড়তে চান তাদের প্রথমে সংশ্লিষ্ট ব্যাংকের বাছাই পদ্ধতিতে আইবিপিএস পরীক্ষার যোগ্যতা অর্জন করা উচিত। আইবিপিএস একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক পরীক্ষা এবং প্রতি বছর হাজার হাজার পরীক্ষার্থী বিভিন্ন পদে ভারতের মর্যাদাপূর্ণ ব্যাংকের অংশ হতে পরীক্ষায় অংশ নেন। আরও আপডেটের জন্য আমাদের সরকারী পরীক্ষার পৃষ্ঠাটি অনুসরণ করুন।

আইবিপিএস প্রবেশনারি অফিসার (আইবিপিএস পিও), বিশেষজ্ঞ অফিসার (আইবিপিএস এসও), ক্লেরিকাল পোস্টস (আইবিপিএস সিপি) এবং গ্রামীণ ব্যাংকের অফিসার (আইবিপিএস আরবিও) যেমন বিভিন্ন পদের জন্য পরীক্ষা পরিচালনা করে।

আইবিপিএস পরীক্ষার ধরণ এবং আইবিপিএস নির্বাচন পদ্ধতি অনুসারে পরিবর্তিত হয়। আইবিপিএস প্রতি বছর নির্ধারিত আইবিপিএস কাট-অফ মানদণ্ড অনুসারে প্রার্থীদের শর্টলিস্ট করতে দায়বদ্ধ। আইবিপিএস-এর যোগ্য প্রার্থীরা তারপরে শেষ পর্যন্ত নির্বাচিত হওয়ার জন্য বিভিন্ন স্বতন্ত্র ব্যাংক পরীক্ষা এবং নির্বাচন পদ্ধতিতে উপস্থিত হওয়ার সুযোগ পান get

আমরা প্রতিবছর আইবিপিএস দ্বারা পরিচালিত সমস্ত পরীক্ষার একটি তালিকা সরবরাহ করেছি এবং এছাড়াও সরকারী সেক্টর ব্যাংকগুলিকে তালিকাভুক্ত করেছি যারা ক্লার্ক, প্রবেশনারি অফিসার, বিশেষজ্ঞ অফিসার এবং গ্রামীণ আঞ্চলিক ব্যাংকের জন্য নিয়োগ অভিযানে অংশ নেয়। আমাদের পৃষ্ঠা থেকে আইবিপিএস পরীক্ষার বিবরণ পান।

আইবিপিএস পরীক্ষায় অংশগ্রহণকারী ব্যাংকগুলির তালিকা
১৯ টি পাবলিক সেক্টর ব্যাংক পিও, ক্লার্ক এবং এসও পদে যোগ্য প্রার্থীদের নিয়োগের জন্য প্রতিবছর আইবিপিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগ ড্রাইভে অংশ নেয়। ব্যাংকগুলি নিম্নরূপ:

অন্ধ্র ব্যাংক
এলাহাবাদ ব্যাংক
ব্যাংক অফ ইন্ডিয়া
ব্যাংক অফ বরোদা
ব্যাংক অফ মহারাষ্ট্র
ক্যানারা ব্যাংক
সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া
কর্পোরেশন ব্যাংক
ডেনা ব্যাংক
ইন্ডিয়ান ব্যাংক
ইন্ডিয়ান বিদেশী ব্যাংক
ওরিয়েন্টাল ব্যাংক অফ কমার্স
পাঞ্জাব ও সিন্ধ ব্যাংক
পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক
সিন্ডিকেট ব্যাংক
ইউসিও ব্যাংক
ইউনাইটেড ব্যাংক অফ ইন্ডিয়া
ইউনিয়ন ব্যাংক অফ ইন্ডিয়া
বিজয়া ব্যাংক
ভারতে আইবিপিএস পরীক্ষার তালিকা
ব্যবহারকারীর সুবিধার্থে আমরা আইবিপিএস পরীক্ষার তালিকার নীচে তালিকাবদ্ধ করেছি। আইবিপিএস পরীক্ষার তারিখ, আইবিপিএস পরীক্ষার বয়সসীমা, আইবিপিএস পরীক্ষার প্রস্তুতির গাইডলাইন, আইবিপিএস পরীক্ষার সিলেবাস, আইবিপিএস পরীক্ষার বিজ্ঞপ্তি সম্পর্কিত সমস্ত তথ্য সন্ধান করুন। ইত্যাদি নীচের লিঙ্কগুলি পরিদর্শন করে।

আইবিপিএস ক্লার্ক
আইবিপিএস ক্লার্ক পরীক্ষা সারা দেশে একাধিক ব্যাংকে কেরানী পদে প্রার্থীদের নিয়োগের জন্য প্রতিবছর পরিচালিত একটি সাধারণ লিখিত পরীক্ষা।

আইবিপিএস পিও (প্রবেশনারি অফিসার)
আইবিপিএস পিও / এমটি পরীক্ষা অংশগ্রহণকারী ব্যাংকগুলিতে প্রবেশনারি অফিসার এবং ম্যানেজমেন্ট প্রশিক্ষণার্থীদের নিয়োগের জন্য অনুষ্ঠিত হয়, যা জাতীয় পাবলিক সেক্টরের ব্যাংক।

আইবিপিএস এসও (বিশেষজ্ঞ কর্মকর্তা)
আইবিপিএস এসও পরীক্ষা স্পেশালিস্ট অফিসারদের নিয়োগের জন্য অনুষ্ঠিত হয়, যা জাতীয় পাবলিক সেক্টরের ব্যাংকগুলিতে স্কেল -২ কর্মকর্তা।

আইবিপিএস আরআরবি (আঞ্চলিক গ্রামীণ ব্যাংক)
ইনস্টিটিউট অফ ব্যাংকিং পার্সোনাল সিলেকশন দ্বারা প্রতি বছর আঞ্চলিক গ্রামীণ ব্যাংক (আরআরবি) -র যে কোনও আঞ্চলিক গ্রামীণ ব্যাংক (আরএসবি) গ্রুপ এ অফিসার (স্কেল- 1, II এবং III) বা গ্রুপ বি- হিসাবে ক্যারিয়ার পেতে ইচ্ছুক প্রার্থীদের জন্য আইবিপিএস আরআরবি পরীক্ষা প্রতি বছর অনুষ্ঠিত হয় Ban অফিস সহায়ক (বহুমুখী)।

আইবিপিএস বয়স সীমা
আইবিপিএস ব্যাংক পরীক্ষার বয়সসীমা হ’ল:

সর্বনিম্ন: 20 বছর

সর্বোচ্চ: 30 বছর

তবে, বয়স শিথিলকরণ রিজার্ভেশন উপর নির্ভর করে।

আরো দেখুন:- আরএসএমএসএসবি নিয়োগ 2020, আপনিও আবেদন করতে পারবেন কিভাবে জেনে নিন বিস্তারিত|

আইবিপিএস শিক্ষাগত যোগ্যতা
প্রতিটি আইবিপিএস পোস্টের প্রাথমিক এবং ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার দাবিটি হ’ল প্রার্থীকে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে।

আপনার যদি অন্য কোনও প্রশ্ন থাকে তবে মন্তব্য করুন এবং আমরা আপনার কাছে ফিরে আসব। শুভকামনা!

আইবিপিএস শিক্ষাগত যোগ্যতা
প্রতিটি আইবিপিএস পোস্টের প্রাথমিক এবং ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার দাবিটি হ’ল প্রার্থীকে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে।

আপনার যদি অন্য কোনও প্রশ্ন থাকে তবে মন্তব্য করুন এবং আমরা আপনার কাছে ফিরে আসব। শুভকামনা!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
//azoaltou.com/afu.php?zoneid=3616981