October 30, 2020

News World Bangla

Everyday news in bangla

চলুন দেখে নেওয়া যাক কখন কিভাবে এবং কোনো Fashion week চালু হয়েছে|

1 min read

চলুন দেখে নেওয়া যাক কখন কিভাবে এবং কোনো Fashion week চালু হয়েছে|একটি ফ্যাশন সপ্তাহ হ’ল ফ্যাশন শিল্পের ইভেন্ট, প্রায় এক সপ্তাহ স্থায়ী, যেখানে ফ্যাশন ডিজাইনার, ব্র্যান্ড বা “বাড়িগুলি” রানওয়ে ফ্যাশন শোতে ক্রেতাদের এবং মিডিয়ায় তাদের সর্বশেষ সংগ্রহ প্রদর্শন করে। এই ইভেন্টগুলি বর্তমান এবং আসন্ন মরসুমের প্রবণতাগুলিকে প্রভাবিত করে।

সর্বাধিক বিশিষ্ট ফ্যাশন সপ্তাহগুলি বিশ্বের ফ্যাশন রাজধানীগুলিতে অনুষ্ঠিত হয়; নিউ ইয়র্ক, লন্ডন, মিলান এবং প্যারিস বা “বিগ ফোর” যা বেশিরভাগ প্রেস কভারেজ পেয়ে থাকে।

চলুন দেখে নেওয়া যাক কখন কিভাবে এবং কোনো Fashion week চালু হয়েছে|একবিংশ শতাব্দীতে যেমন ফ্যাশন দৃশ্যটি আরও বহুগুণে পরিণত হয়, অন্য কেন্দ্রে যেমন সাংহাই, হংকং, সিডনি, সাও পাওলো, বেইজিং, সিঙ্গাপুর, সিওল, বার্লিন, দুবাই, লস অ্যাঞ্জেলেস, মাদ্রিদ, মোনাকো, রোম, তাইপেই, ভেনকুভার, কোপেনহেগেন , টরন্টো এবং টোকিও ফ্যাশন সপ্তাহগুলি হোস্ট করে।

Fashion week এর ইতিহাস

ফ্যাশন সপ্তাহের ধারণাটি প্যারিসে শুরু হয়েছিল, যখন বিপণনকারীরা রেসট্র্যাকস থেকে শুরু করে সেলুন পর্যন্ত পাবলিক প্লেসে কৌচার আইটেম পড়তে মহিলাদের ভাড়া দিতেন।

[২] এই প্যারেডগুলি ধীরে ধীরে তাদের নিজস্ব সামাজিক ইভেন্টে পরিণত হতে শুরু করে। ফ্রান্সে রানওয়ে শোগুলিকে এখনও “ড্যাফিলিস ডি মোড” বলা হয় যার অনুবাদ যখন আক্ষরিক অর্থে “ফ্যাশন প্যারেড” translated

১৯০৩ সালে, নিউইয়র্ক শহরের একটি এহরিচ ব্রাদার্স নামে একটি দোকান মধ্যবিত্ত মহিলাদের স্টোরের প্রতি প্রলুব্ধ করার জন্য দেশের প্রথম ফ্যাশন শো বলে মনে করা হয়

[3] ১৯১০সালের মধ্যে, অনেক বড় ডিপার্টমেন্ট স্টোর তাদের নিজস্ব শো ধারণ করে। সম্ভবত আমেরিকান খুচরা বিক্রেতারা কাউচার সেলুনগুলিতে “ফ্যাশন প্যারেড” দেখেছিল এবং এই ধারণাটি ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে। এই “প্যারেড” স্টোরগুলি প্রচার করার এবং তাদের অবস্থার উন্নতি করার কার্যকর উপায় ছিল। ১৯২০ এর দশকের মধ্যে, ফ্যাশন শোটি সারা দেশে খুচরা বিক্রেতারা ব্যবহার করেছিলেন had তাদের মঞ্চস্থ করা হত, এবং প্রায়শই মধ্যাহ্নভোজন বা চাবার সময় দোকানের রেস্তোঁরায় রাখা হত।

এই শোগুলি সাধারণত আজকের তুলনায় বেশি নাটকীয় ছিল, একটি থিমের উপর ভিত্তি করে প্রচুর পরিমাণে বর্ণিত ছিল এবং এর সাথে একটি বর্ণনামূলক ভাষ্যও ছিল। অনুষ্ঠানগুলি বিশাল জনপ্রিয় ছিল, তাদের হাজার হাজার লোকের ভিড়কে আকৃষ্ট করেছিল – এত বেশি ভিড় যে ১৯৫০-এর দশকে নিউ ইয়র্কের স্টোরগুলিতে লাইভ মডেল থাকার লাইসেন্স পেতে হয়েছিল।

১৯৪৩ সালে, প্রথমবারের “ফ্যাশন সপ্তাহ” “নিউ ইয়র্ক ফ্যাশন সপ্তাহ” অনুষ্ঠিত হয়েছিল, যার একটি মূল উদ্দেশ্য ছিল: দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ফ্যাশন ক্রেতাদের ফরাসি ফ্যাশনের বিকল্প দেওয়া, যখন ফ্যাশন শিল্পের শ্রমিকরা প্যারিসে ভ্রমণে অক্ষম ছিল|

[4] ১৯৯৪ অবধি শো বিভিন্ন স্থান, যেমন হোটেল বা লোফ্টে অনুষ্ঠিত হত। ১৯৯৪ থেকে ২০০৯ পর্যন্ত, অনুষ্ঠানটি নিউইয়র্ক পাবলিক লাইব্রেরির পিছনে ব্রায়ান্ট পার্কে একটি তাঁবুতে অনুষ্ঠিত হয়েছিল। লিংকন সেন্টারটি ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত ফ্যাশন উইক ভেন্যু ছিল,

[৫] এর পরে এটি ক্লার্কসন স্কয়ারে চলে যায়, সোহোর একটি ইভেন্ট ভেন্যু।

[৬]প্রথম প্যারিস ফ্যাশন সপ্তাহটি ১৯৭৩ সালে শুরু হয়েছিল।

[7] প্রায় সমস্ত ফ্যাশন শোগুলিতে বিশ্বব্যাপী খ্যাতিমান ব্যক্তিদের কুখ্যাতভাবে মেল্টডাউন রয়েছে, যা শো থেকে ফ্যাশন থেকেই চুরি করে। এই প্রদর্শনগুলি এখন “শো স্টিলার” নামে খ্যাত।

Fashion week এর সম্পর্কিত

যদিও বিশ্বজুড়ে অনেকগুলি উল্লেখযোগ্য ফ্যাশন সপ্তাহ রয়েছে, কেবলমাত্র চারটি “বিগ ফোর” হিসাবে পরিচিত; প্যারিস, মিলান, লন্ডন এবং নিউ ইয়র্ক প্যারিস ১৯৪৪ সালে কৌচার শো অনুষ্ঠিত শুরু করে, ১৯৪৮ সালে ইতালীয় চেম্বার অফ কমার্স মিলান ফ্যাশন সপ্তাহ প্রতিষ্ঠা করেছিল, ফরাসী ফ্যাশন ফেডারেশনের অধীনে ১৯৭৩ সালে প্যারিস ফ্যাশন সপ্তাহের আরও আয়োজন করা হয়েছিল, এবং লন্ডন ফ্যাশন উইক ছিল১৯৮৪ সালে ব্রিটিশ ফ্যাশন কাউন্সিল দ্বারা প্রতিষ্ঠিত।যদিও এই মূল সংগঠনগুলি এখনও প্রধান শোয়ের আয়োজন করে তবে সমস্ত শহরে স্বতন্ত্র ইভেন্ট এবং প্রযোজকও রয়েছে

Display content and style Fashion week

মূলত দুটি ধরণের শো রয়েছে, সেগুলি হ’ল উইমেনওয়্যার এবং মেনসওয়্যার। এছাড়াও প্রতিটি অবস্থানের জন্য নির্দিষ্ট শো আছে। উদাহরণস্বরূপ, বেশিরভাগ হিউট কৌচার শো প্যারিসে অনুষ্ঠিত হয়, অন্যদিকে বেশিরভাগ ব্রাইডাল শো নিউইয়র্কে অনুষ্ঠিত হয়।

প্যারিসের হাট কৌচার শো প্যারিসে জানুয়ারি এবং জুলাই মাসে হয়। চাম্ব্রে সিন্ডিকেল দে লা হউটে কাউচার দ্বারা নির্ধারিত নিয়মগুলির কারণে, হাট কৌচার কেবল প্যারিসে প্রদর্শিত হতে পারে।

সাম্প্রতিক ডিজাইনাররা ক্রমবর্ধমান তিহ্যবাহী শরৎ / শীত এবং বসন্ত / গ্রীষ্মের মরসুমের মধ্যে আন্তঃ-মৌসুমী সংগ্রহ দেখিয়েছেন। এই সংগ্রহগুলি সাধারণত মূল মরসুমের সংগ্রহগুলির চেয়ে বেশি বাণিজ্যিক হয় এবং গ্রাহকের নতুন মরসুমের পোশাকের জন্য অপেক্ষা কমাতে সহায়তা করে। আন্তঃ মৌসুমী সংগ্রহগুলি হ’ল রিসর্ট / ক্রুজ (স্প্রিং / গ্রীষ্মের আগে) এবং প্রাক-পতন (শরত্কালে / শীতের আগে)। কোনও বড় ফ্যাশন রাজধানীতে এই শোগুলির জন্য কোনও নির্ধারিত সময়সূচী নেই তবে এগুলি সাধারণত প্রধান মরসুম শোয়ের তিন মাস পরে ঘটে।

কিছু ডিজাইনার তাদের নিজ শহরের বাইরে আন্তঃ মৌসুমী সংগ্রহ দেখায়। উদাহরণস্বরূপ, কার্ল লেগারফেল্ড প্যারিসের পরিবর্তে মস্কো, লস অ্যাঞ্জেলেস এবং মন্টে কার্লো প্রভৃতি শহরে চ্যানেলের জন্য তাঁর রিসর্ট এবং প্রি-ফল সংগ্রহগুলি দেখিয়েছেন। অনেক ডিজাইনার রিসর্ট এবং প্রি-ফল এর সময় traditionalতিহ্যবাহী অনুষ্ঠানের বিপরীতে উপস্থাপনাগুলিও রাখে হয় হয় ব্যয় হ্রাস করতে বা কারণ তারা মনে করেন যে এই মাধ্যমটিতে পোশাকগুলি আরও ভালভাবে বোঝা যায়।

কিছু ফ্যাশন সপ্তাহগুলি জেনার-নির্দিষ্ট হতে পারে যেমন মিয়ামি ফ্যাশন উইক এবং রিও গ্রীষ্মকালীন ফ্যাশন সপ্তাহ, যা সাঁতারের পোশাকের উপর দৃষ্টি নিবদ্ধ করে, প্যারিসের হাট কৌচার শোগুলিতে প্রদর্শিত হয় যা একজাতীয় ডিজাইনার মূল চিত্র প্রদর্শন করে এবং মুসলিমদের জন্য ইন্দোনেশিয়া ইসলামিক ফ্যাশন সপ্তাহ ফ্যাশন বেঙ্গালুরু ফ্যাশন সপ্তাহে উত্সব পরিধান এবং ব্রাইডাল ফ্যাশন সপ্তাহ প্রদর্শিত হয়, অন্যদিকে পোর্টল্যান্ড (ওরেগন, মার্কিন যুক্তরাষ্ট্র) ফ্যাশন সপ্তাহে কিছু পরিবেশবান্ধব ডিজাইনারদের প্রদর্শন করা হয়েছে। রুটি এবং বাটার বার্লিন দৈনন্দিন ফ্যাশনের জন্য নেতৃস্থানীয় ফ্যাশন শো হোস্ট করে।

এখনই দেখুন, এখনই কিনুন Fashion week

সাম্প্রতিক বছরগুলিতে, শোগুলি অবিলম্বে, অনলাইন বা স্টোরগুলিতে বিক্রয়ের জন্য উপলভ্য পোশাকগুলি বৈশিষ্ট্যযুক্ত করা শুরু করেছে অন্য পদক্ষেপটি হ’ল “এখনই দেখুন, এখনই কিনুন” শোগুলি, প্রায়শই ক্লিকযোগ্য ভিডিও সহ এমন বৈশিষ্ট্য দেখা যায়, যেখানে শোগুলি অবিলম্বে অনুসরণ করা হয় বা শো চলাকালীন অনলাইনে পাওয়া যায় “এখন দেখুন, এখনই কিনুন” অভিজ্ঞতায় টম ফোর্ড, নিকোল মিলার, মোসচিনো এবং টমি হিলফিগরের শো অন্তর্ভুক্ত রয়েছে। উদাহরণস্বরূপ, ২০১২ সালে টমি এক্স জেন্ডায়া শোতে হিলফিগার “এখনই দেখুন, এখনই কিনুন” ধারণাটি উদ্ভাবনের বিষয়ে মন্তব্য করেছিলেন

“এখনই দেখুন, এখনই কিনুন” শপিংয়ের উদ্ভাবন তথাকথিত “দ্রুত ফ্যাশন” খুচরা বিক্রেতাদের প্রতিক্রিয়াতেও এসেছিল, যারা রানওয়ে থেকে নকশাগুলি অনুলিপি করে এবং traditionalতিহ্যবাহী নকশাগুলির চেয়ে দ্রুত খুচরাতে নিয়ে আসে।

ইভেন্টের সময় Fashion week

বিশ্বের প্রধান ফ্যাশন রাজধানীগুলিতে ফ্যাশন সপ্তাহ বছরে দুবার হয়; নিউ ইয়র্ক (ফেব্রুয়ারি ৭ -১৫), লন্ডন (১৫-১৫ ফেব্রুয়ারি), মিলান (ফেব্রুয়ারী ১৯-২৫), এবং প্যারিস (ফেব্রুয়ারি ২৫-মার্চ ৫)।

তিহ্যগতভাবে, প্রেস এবং ক্রেতাদের পরের মরসুমে ফ্যাশন ডিজাইনের প্রাকদর্শন করার সুযোগ দেওয়ার জন্য মরসুমের বেশ কয়েক মাস আগে ফ্যাশন সপ্তাহগুলি অনুষ্ঠিত হয়েছিল। ফেব্রুয়ারি এবং মার্চ মাসে ডিজাইনাররা তাদের শরত্কালে এবং শীতের সংগ্রহগুলি প্রদর্শন করে। সেপ্টেম্বর এবং অক্টোবরে ডিজাইনাররা তাদের বসন্ত এবং গ্রীষ্মের সংগ্রহগুলি প্রদর্শন করে।

আরো দেখুন:- ফ্যাশন ডিজাইনাররা fashion forecasting আকর্ষণীয়তা , ট্রেন্ড 2020|

চলুন দেখে নেওয়া যাক কখন কিভাবে এবং কোনো Fashion week চালু হয়েছে|এই সময়টি মূলত তত্কালীন ধীর “খুচরা চক্র” অনুসরণ করার জন্য তৈরি করা হয়েছিল। অন্য কথায়, এটি খুচরা বিক্রেতাদের ডিজাইনারদের তাদের খুচরা বিপণনে কেনার এবং সংযুক্ত করার জন্য সময় দেয়। তবে গ্রাহকের প্রত্যাশা বাড়ার সাথে সাথে খুচরা চক্রও বেড়েছে। ফলস্বরূপ, সালে, ডিজাইনাররা “ইন-সিজন শো” এ যেতে শুরু করেছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
//azoaltou.com/afu.php?zoneid=3616981