October 30, 2020

News World Bangla

Everyday news in bangla

মাত্র ২২ দিনের শিশুকে কোলে নিয়ে কাজে যোগদান করলেন এক আইএএস অফিসার|

1 min read

মাত্র ২২ দিনের শিশুকে কোলে নিয়ে কাজে যোগদান করলেন এক আইএএস অফিসার|করোনার আবহে সন্তানের জন্ম দিয়েছিলেন তিনি। শারীরিক সুস্থতার জন্য সময় নিয়েছেন মাত্র ২১ দিন। সন্তানের জন্ম গ্রহণের ২২ দিনের মাথাতেই সন্তানকে কোলে নিয়ে পুনরায় কর্ম জীবনে ফিরে এলেন। তিনি একজন আইএএস অফিসার। নাম, সৌম্যা পান্ডে। গাজিয়াবাদের মোদিনগরের এসডিএম তিনি। একদিকে পেশা অপরদিকে সন্তান, উভয় দায়িত্বই সমান দক্ষতার সঙ্গে সামলাচ্ছেন তিনি।

সম্প্রতি, সন্তান কোলে নিয়ে তার অফিসের কাজকর্ম করার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। তার এই দায়িত্ববোধ নেটিজেনদের মন ছুঁয়ে গেছে। মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে গেছে সেই ভিডিও। তার প্রচেষ্টা এবং মানসিক জোরের প্রতি কুর্নিশ জানাচ্ছেন সকলেই। সন্তানের দেখাশোনা করেও কিভাবে পেশাদারিত্বের সঙ্গে কাজ করতে হয়, তার জ্বলন্ত নিদর্শন দিলেন সৌম্যা পান্ডে।

মাত্র ২২ দিনের শিশুকে কোলে নিয়ে কাজে যোগদান করলেন এক আইএএস অফিসার|করোনার আবহে লকডাউনের সময় এমনিতেই প্রশাসনিক চাপ অনেক বেড়ে গিয়েছিল। সেই লকডাউন চলাকালীন সময়ের মধ্যেই কন্যা সন্তানের জননী হন সৌম্যা। তিনি মনে করলে মাতৃত্বকালীন ছুটি নিয়ে তার সম্পূর্ণ সময়টাই সন্তান এবং নিজের দেখভালের জন্য ব্যয় করতে পারতেন। কিন্তু, তিনি একজন আইএএস অফিসার। তার পদের গুরুত্ব তিনি খুব ভালো করেই বোঝেন। তাই একটু সুস্থ হতেই বাড়তি সময় ব্যয় না করে নিজের প্রশাসনিক দায়িত্ব ভার সামলাতে কর্মক্ষেত্রে যোগদান করলেন।

আরো দেখুন:- তাপমাত্রা বৃদ্ধির সাথে সাথে রাজ্যের বেশকিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন বিস্তারিত|

এ বিষয়ে তাঁর বক্তব্য, গর্ভাবস্থায় তিনি তার সহকর্মীদের কাছ থেকে অনেক সুবিধা পেয়েছেন। গাজিয়াবাদের প্রশাসন তাকে সব রকম ভাবে সহযোগিতা করেছে। তাই সুস্থ বোধ করতেই তিনি আর কাজে ফাঁকি দিতে চাননি। তবে মহামারীর পরিস্থিতিতে সন্তানের যাতে কোনো ক্ষতি না হয় তার জন্য নিজের কাছে আসা প্রতিটি ফাইল বারবার স্যানিটাইজ করে নিচ্ছেন তিনি। সন্তান এবং কাজের প্রতি তার দায়িত্ববোধ আপ্লুত সোশ্যাল মিডিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.
//azoaltou.com/afu.php?zoneid=3616981