March 2, 2021

News World Bangla

Everyday news in bangla

ফ্যাশন ডিজাইন কি এবং কিভাবে একজন ফ্যাশন ডিজাইনার হওয়া যায়- জেনে নিন বিস্তারিত

1 min read

Meeting In Fashion Design Studio

ফ্যাশন ডিজাইন কি এবং কিভাবে একজন ফ্যাশন ডিজাইনার হওয়া যায়- জেনে নিন বিস্তারিতখুবই জনপ্রিয় চিরকালীন ব্যবসা হল গার্মেন্টের ব্যবসা। অর্থাৎ জামাকাপড়। মানবসভ্যতা যত দিন থাকবে এর চাহিদাও তত দিনই থাকবে। এই রেডি-টু-ওয়্যার ক্লদিং অর্থাৎ জামাকাপড়কে অনেক বেশি সুন্দর করে তোলে ফ্যাশন ডিজাইনার। ফ্যাশন ডিজাইনে কেরিয়ার যেমন খুবই সম্মানের তেমনই স্বপ্নেরও। ফ্যাশন ডিজানিং-এর অনেকগুলি কোর্স হয়। কেউ সে সব শিখে কেউ না শিখে কেবল নিজের দক্ষতায় এই জীবিকায় অনেক দূর এগিয়ে যায়। তবে একটা সময় কিছু প্রশিক্ষণ|

সৃজনশীলতা একজন ফ্যাশন ডিজাইনার হবার প্রথম ও প্রধান শর্ত। আপনাকে জানতে হবে কিভাবে নকশা আঁকতে হয়, কিভাবে রঙ এর ব্যবহার করতে হয়, কিভাবে দেহের কোন অংশকে ফুটিয়ে তুলতে হয়, কালার মিক্সিং ও কালার ম্যাচিং, এ সবই জানতে হবে।

ফ্যাশন ডিজাইন কি এবং কিভাবে একজন ফ্যাশন ডিজাইনার হওয়া যায়- জেনে নিন বিস্তারিত রঙ কে ভালবাসতে হবে, কোনো বস্তুর ওপর আলো আর ছায়া পরলে কেমন দেখায় সেটা খুব ভালোভাবে লক্ষ্য করতে হবে, প্রতিদিন এসবের চর্চা করতে হবে। প্রখর ইচ্ছাশক্তি আর কাজের প্রতি ভালবাসার সাথে সাথে নিত্য নতুন আইডিয়া বের করতে হবে এবং এক্সপেরিমেন্ট করে দেখতে হবে। এভাবে একজন ফ্যাশন ডিজাইনার দিন দিন দক্ষ হয়ে ওঠেন তার পেশায়।

ফ্যাশন ডিজাইনার যে কেউই হতে পারেন, শুধু তার জন্য চাই নকশার প্রতি ভালবাসা, একটুখানি ইচ্ছাশক্তি আর সাহস। ছোট পরিসরেই আপনি আপনার যাত্রা শুরু করতে পারেন। বাসার ভেতরেই বা বিভিন্ন উৎসবের সময় বাসার নিচের গ্যারেজে করতে পারেন ছোটখাটো প্রদর্শনী। এতে আপনি বুঝতে পারবেন আপনার কাজ কেমন হচ্ছে আর নিজের উপর আত্বনির্ভরশীলতা বাড়বে। মনে রাখবেন, ছোট থেকেই সবকিছু বড় হবে একদিন।

অন্য যেকোন মাধ্যম থেকে পড়াশোনা করে এসেও আপনি এই পেশায় কাজ করতে পারবেন। তবে চারুকলা থেকে পড়ে এলে ভালো হয়। যারা চারুকলা থেকে পড়াশোনা করে আসেন তাদের কাজ করার অভিজ্ঞতা ভালো হয় কারন এ পেশায় রঙ সম্পর্কে ধারনা আর ছবি আকার চর্চা থাকা জরুরী।

আরো দেখুন:- নার্সিং: সেবা ও পেশা,নার্সিং পড়তে কত খরচ হবে দেখে নিন একনজরে|

তবে ভয় পাবার বা হতাশার কিছু নেই। আগ্রহ থাকলে তুলনামূলক স্বল্প মেধাবী শিক্ষার্থীরাও এসব বিষয়ে ভালো ক্যারিয়ার গড়তে পারেন। ফ্যাশন ডিজাইন বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ নিয়ে আপনিও হতে পারেন একজন ফ্যাশন ডিজাইনার। বর্তমানে অনেক তরুণ-তরুণী প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি প্রফেশনাল কোর্স করে থাকে। ফ্যাশন ডিজাইন বিষয়ে প্রশিক্ষণ নিয়ে শুধু নিজের চাকরিই নয়, নিজেই নিজের প্রতিষ্ঠান গড়ে তৈরী করতে পারেন অন্যের চাকরির ক্ষেত্র। তাছাড়াও ঘরে বসে অনলাইন বিজনেসের মাধ্যমে আয় করতে পারেন লক্ষ লক্ষ টাকা।

5 thoughts on “ফ্যাশন ডিজাইন কি এবং কিভাবে একজন ফ্যাশন ডিজাইনার হওয়া যায়- জেনে নিন বিস্তারিত

  1. Cool website!

    My name’s Eric, and I just found your site – newsworldbangla.com – while surfing the net. You showed up at the top of the search results, so I checked you out. Looks like what you’re doing is pretty cool.

    But if you don’t mind me asking – after someone like me stumbles across newsworldbangla.com, what usually happens?

    Is your site generating leads for your business?

    I’m guessing some, but I also bet you’d like more… studies show that 7 out 10 who land on a site wind up leaving without a trace.

    Not good.

    Here’s a thought – what if there was an easy way for every visitor to “raise their hand” to get a phone call from you INSTANTLY… the second they hit your site and said, “call me now.”

    You can –

    Talk With Web Visitor is a software widget that’s works on your site, ready to capture any visitor’s Name, Email address and Phone Number. It lets you know IMMEDIATELY – so that you can talk to that lead while they’re literally looking over your site.

    CLICK HERE http://www.talkwithcustomer.com to try out a Live Demo with Talk With Web Visitor now to see exactly how it works.

    Time is money when it comes to connecting with leads – the difference between contacting someone within 5 minutes versus 30 minutes later can be huge – like 100 times better!

    That’s why we built out our new SMS Text With Lead feature… because once you’ve captured the visitor’s phone number, you can automatically start a text message (SMS) conversation.

    Think about the possibilities – even if you don’t close a deal then and there, you can follow up with text messages for new offers, content links, even just “how you doing?” notes to build a relationship.

    Wouldn’t that be cool?

    CLICK HERE http://www.talkwithcustomer.com to discover what Talk With Web Visitor can do for your business.

    You could be converting up to 100X more leads today!
    Eric

    PS: Talk With Web Visitor offers a FREE 14 days trial – and it even includes International Long Distance Calling.
    You have customers waiting to talk with you right now… don’t keep them waiting.
    CLICK HERE http://www.talkwithcustomer.com to try Talk With Web Visitor now.

    If you’d like to unsubscribe click here http://talkwithcustomer.com/unsubscribe.aspx?d=newsworldbangla.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright newsworldbangla.com © All rights reserved. | Newsphere by AF themes.
//zuphaims.com/afu.php?zoneid=3616981